আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৭, ২০২১, ৭:২০ অপরাহ্ণ




গৌরীপুরে প্রথম নারী মেয়র প্রার্থী হিসাবে প্রচারণায় : তাহরিমা আক্তার চুমকী

তাসাদদুল করিম :
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের আজ রোববার (১৭ জানুয়ারি/২০২১) তিন মাস! গত ১৭ অক্টোবর তাকে পৌর শহরের মধ্যবাজার বাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় তার ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির দাবিতে শহরে টানা ২১দিন প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ ও মানববন্ধন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। স্বামী হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য গৌরীপুর পৌরসভার প্রথম নারী মেয়র প্রার্থী হিসাবে তাহরিমা আক্তার চুমকী ‘জগ’ প্রতীক নিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

অপরদিকে এ মামলার অন্যতম আসামী পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ। তিনি শনিবার (১৬ জানুয়ারি/২০২১) এ প্রতিনিধিকে জানান, চাজর্শীট দায়েরের সময়সীমা পর্যন্ত মেয়র জামিন নিয়েছেন। এছাড়াও এ মামলার প্রধান আসামী মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ৮জন জেল হাজতে রয়েছে। গ্রেফতারকৃত হলো হত্যাকাণ্ডের প্রধান আসামী উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৪০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাটের মৃত লাল মিয়ার পুত্র মোঃ খায়রুল (৩৫), কামাল হোসেন (৪০) ও শরিয়ত উল্লাহ সুমন (৩০)।

এদিকে জামিনে মুক্তি পেয়ে নারিকেল গাছ প্রতীক নিয়ে বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামও ব্যাপক গণসংযোগ ও প্রচারণা চালাচ্ছেন। তিনিও নিজস্ব কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের ঘরে ঘরে ছুটছেন।
অপরদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় গত ২০অক্টোবর গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি ও দল থেকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে বহিষ্কার করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ ও সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস।
এদিকে হত্যা মামলার প্রধান আসামী উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত ও চুড়ান্ত অপসারণের জন্য জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ গত ১০ডিসেম্বর দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

জানা যায়, পৌরসভা নির্বাচনের জন্য পুরো প্রস্তুতি নিয়ে ছিলেন মাসুদুর রহমানা শুভ্র। ৯টি ওয়ার্ডে নিজস্ব কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীদের একাংশের সমন্বয়ে গড়ে তোলেন নিজস্ব বলয়। তার কাঙ্খিত স্বপ্নকে ভেঙে দেয় সন্ত্রাসীরা। প্রকাশ্যে ১৭ অক্টোবর মধ্যবাজার পান মহালে কুপিয়ে হত্যা করে। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নির্মিত তোরণগুলো এখনো শোকবার্তা আর শ্রদ্ধার জানান দিচ্ছে। শুভ্রও চলে গেলো না ফেরার দেশে, শোকাতুর গৌরীপুর! ভাতিজার এ আকাঙ্খাকে পূরণ করতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সাদেকুর রহমান সেলিম নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন চান। তিনিও দলীয় মনোনয়ন বঞ্চিত হন।
এবার স্বামীর স্বপ্ন পূরণের জন্য ও স্বামীর হত্যাকারীদের বিচার নিশ্চিত করতে শুভ্র’র স্ত্রী তাহরিমা আক্তার চুমকী মেয়র পদে প্রার্থী হয়েছেন। ৩১ ডিসেম্বর অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ আবদুর রহিম এর নিকট মনোনয়নপত্র জমা দেন। ৩ জানুয়ারি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে যাছাই-বাচাই কমিটি। ১১ জানুয়ারি তাকে ‘জগ’ প্রতীক দেয়ার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সজল কুমার সরকার। চুমকী জানান, আমি নির্বাচনের জন্য প্রস্তুত ছিলাম না, স্বামী নির্বাচন করবে তার জন্য কাজ করবো সেই প্রস্তুতি ছিলো। এখন স্বামীর স্বপ্নপূরণে জন্য প্রার্থী হয়েছি। তাকে যারা হত্যা করেছে তাদের বিচার নিশ্চিত করতে জগ প্রতীকে ভোট চাই। ইনশাল্লাহ, বিজয়ী হলে গৌরীপুর পৌরসভাকে দেশসেরা মডেল পৌরসভায় পরিণত করবো।
তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি গৌরীপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১